রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৪, ৩০ ভাদ্র ১৪৩১

এইচএসসি’র বাকি পরীক্ষা নিয়ে যে সিদ্ধান্ত হলো

জীবন যাপন | নিউজ ডেস্ক আগস্ট ২০, ২০২৪, ০৪:০৫ পিএম
এইচএসসি’র বাকি পরীক্ষা নিয়ে যে সিদ্ধান্ত হলো

২০২৪ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষার বাকি বিষয়গুলোর পরীক্ষা অর্ধেক প্রশ্নোত্তরে অনুষ্ঠিত হবে। আর ১১ সেপ্টেম্বর থেকে আরও ২ সপ্তাহ পিছিয়ে যাবে পরীক্ষার সময়সূচি।

মঙ্গলবার (২০ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ে অন্তর্বর্তীকালীন সরকারের শিক্ষা উপদেষ্টা ওয়াহিদ উদ্দিন মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত হয়।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার জানান, বাকি পরীক্ষাগুলোর অর্ধেক প্রশ্নের উত্তর দিতে হবে, তবে সময় একই থাকবে। সময়সূচি পিছিয়ে যাবে আরও দুই সপ্তাহ।  

উল্লেখ্য, এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয় গত ৩০ জুন। এরপর সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলন নিয়ে সহিংসতার কারণে পরীক্ষার্থীদের নিরাপত্তা বিবেচনায় প্রথমে গত ১৮ জুলাইয়ের পরীক্ষা স্থগিত করা হয়। তারপর ২১, ২৩ ও ২৫ জুলাইয়ের পরীক্ষা স্থগিত করা হয়। সবমেষে ২৮ জুলাই থেকে ১ আগস্ট পর্যন্ত পরীক্ষা স্থগিত করা হয়।

এরপর আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি গত ১১ আগস্ট থেকে নতুন সময়সূচি দেয়। তবে ১১ আগস্ট থেকেও পরীক্ষা নেওয়া স্থগিত করা হয়। সর্বশেষ আগামী ১১ সেপ্টেম্বর থেকে স্থগিত পরীক্ষাগুলো নিতে সময়সূচি ঘোষণা করে।

Side banner